২৮/০৩/২০২০ ১৫:৪১:২৪

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময় o করোনা ভাইরাস প্রতিরোধে সুন্নতে খাৎনার অনুষ্ঠান বন্ধ o আগামী সপ্তাহ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের গুরুত্বপূর্ণ
আপনি আছেন : প্রচ্ছদ  >  খেলাধুলা  >  নিউজিল্যান্ডের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল

নিউজিল্যান্ডের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল

পাবলিশড : ২৪/০৫/২০১৭ ১৩:০৬:৩৪ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল

মাতৃভূমির আলো ডেস্ক ::

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এ ম্যাচে সুখস্মৃতি নিয়ে আয়ারল্যান্ড মিশন শেষ করতে চান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার জন্য বিশেষ করে বোলারদের আরো দায়িত্ব নিতে বলেছেন ম্যাশ।

আয়ার‌্যলান্ডের ক্লনটার্ফে দু'দলের ম্যাচটি শুরু হবে আজ বুধবার বাংলাদেশ সময় পৌঁনে ৪টায়।

১০ দিনের ক্যাম্প করা হয়েছে ইংল্যান্ডে। এরপর গেলো ১৮ দিন হলো বাংলাদেশ ক্রিকেট দল আয়ারল্যান্ডে। লম্বা এই সফরের মূল উদ্দেশ্য হলো বিপরিত কন্ডিশনের সাথে মানিয়ে নেয়া। পাশাপাশি মর্যাদার চ্যাম্পিয়ন্স ট্রফির আগে সর্বোচ্চ পর্যায়ে প্রস্তুতি নেয়া। এর অংশ হিসেবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়েছে টাইগাররা। যদিও, আয়ারল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ পরিত্যক্ত আর নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচে হারায় চ্যাম্পিয়ন হবার স্বপ্ন ভেস্তে গেছে বাংলাদেশের।

ত্রিদেশীয় সিরিজ হাতছাড়া হলেও, মনের কোনে একটা জেদ পুষে রেখেছেন তামিম-সাকিবরা। তা হলো, দেশের মাটিতে নিউজিল্যান্ডকে দুই দুই বার হোয়াইটওয়াশ করা হলেও, গেলো ১৬ ম্যাচে দেশের বাইরে এক বারও কিউইদের হারাতে পারেনি বাংলাদেশ।

এবার চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ত্রিদেশী সিরিজের সেই গল্পে সংকল্পটা তাই এমন মাশরাফির।

'নিউজিল্যান্ডের সাথে প্রথম যে ম্যাচটি খেলেছি সেটি খুবই ক্লোজ ছিলাম। হয়তো বা কিছু কিছু জায়গায় ভুল না করলে, সবাই মিলে যদি আরেকটু ভালো করতে পারতাম তহলে ম্যাচটা জিততে পারতাম। আরো একটা ম্যাচ আছে ভালোভাবে শেষ করতে পারলে খুব ভালো হবে।' বলছিলেন ম্যাশ।

ফর্মে তুঙ্গে আছেন সৌম্য সরকার। তামিমের সাথে দারুন রসায়ন জমিয়ে প্রায় ম্যাচেই ওপেনিং উড়ন্ত সূচনা এনে দিচ্ছেন বাংলাদেশকে। সাব্বির আস্থার প্রতিদান এখনও না দিতে পারলেও, মুশফিক রিয়াদ সৈকতদের ব্যাটিং প্রতিপক্ষকের বিপক্ষে ত্রাস ছড়াতে যথেষ্ট। কিন্তু, সিমিং কন্ডিশনে পেস বোলিং বিভাগ থেকে প্রত্যাশার প্রাপ্তি মিলছে না। এক মোস্তাফিজ জ্বলে উঠলেও, বাকি এখনও মেঘে ঢাকা জ্যোছনা। তাই রুবেলের জায়গায় একাদশের সুযোগ পেতে পারেন স্পিড স্টার তাসকিন আহমেদ কিংবা শফিউল ইসলাম।

অন্যদিকে, বেশ নির্ভার নিউজিল্যান্ড। প্রথম সারির একাধিক ক্রিকেটার ছাড়াই ত্রিদেশীয় সিরিজ নিশ্চিত করেছে আগেই। আইপিএলে খেলে আসা কোরি অ্যান্ডারসন, অ্যাডাম মিলনে ও ম্যাট হেনরির মতো ম্যাচ উইনাররা মুকিয়ে আছেন মাঠে নামতে। তাই কিউইরা প্রথম ম্যাচের তুলনায় এ ম্যাচে বাংলাদেশকে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে নিশ্চিয়।
 

এ বিভাগের সর্বশেষ