৩০/০৫/২০২০ ১১:১৫:৫৫

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  বিনোদন  >  বিনোদনের নতুন আয়োজন হাতিরঝিল

বিনোদনের নতুন আয়োজন হাতিরঝিল

পাবলিশড : ১৭/০৫/২০১৭ ১৯:০৯:৫৯ পিএম
বিনোদনের নতুন আয়োজন হাতিরঝিল

বিনোদন ডেস্ক ::

রাজধানীবাসীর বিনোদনের জন্য হাতিরঝিলে নিয়মিত যুক্ত হচ্ছে নতুন নতুন আয়োজন। অল্প কয়েক দিন আগে ওয়াটার ট্যাক্সি চালু করা হয়েছে। নগরবাসীর কাছে বেশ সাড়া ফেলেছে এটি। এবার যুক্ত করা হয়েছে নানান রং-ঢংয়ের প্যাডেলচালিত বোট (পা দিয়ে চালিত নৌকা)।
এক ঘাট থেকে অন্য ঘাটে যাওয়া ওয়াটার বাসে নির্দিষ্ট চালক থাকেন। তবে প্যাডেলচালিত বোট চালানোর সুযোগ নিজেদেরই। ফলে নৌকা ভ্রমণের একটা অভিজ্ঞতাও নেওয়া যেতে পারে! বোটে উঠার সময় লাইফ সাপোর্ট জ্যাকেট পড়ার বিষয়টি নিয়ম করা হয়েছে। ফলে সাঁতার না জানারাও নিশ্চিন্তে বোট নিয়ে ঘুরতে পারবেন হাতিরঝিলের জলে।
তবে বেশ কিছু বাধ্য বাধকতাও রয়েছে। একটি বোটে সর্বোচ্চ দুইজন বা চারজন, তার চেয়ে বেশি একসাথে উঠতে পারবেন না। সবচেয়ে বড় বাধ্য বাধকতা হলো একটা নির্দিষ্ট সীমানার মধ্যেই ঘুরতে হবে বোট নিয়ে।
এ বিষয়ে ঘাটের ইনচার্জ সার্জেন্ট কবির বললেন, ‘এখানে ওয়াটার ট্যাক্সি চলায় বেশি দূর যেতে দিই না। আর সীমানা না থাকলে লোকজন নিজেদের মতো করে অনেক দূর চলে যাবে। তখন তাদের আর নিয়ন্ত্রণ করতে পারব না। ফলে নির্দিষ্ট সীমানা করে দেওয়া হয়েছে।’ দুই মাস আগে মেরুলবাড্ডা ও রামপুরা ঘাটের মাঝামাঝি অংশে এই বোট চালানো হচ্ছে বলে জানালেন তিনি।
বোট চালানোর ফি ধরা হয়েছে এক ঘণ্টা ও আধা ঘণ্টা; এই দুই প্যাকেজে। আধা ঘণ্টা বোটে থাকলে গুনতে হবে ১৫০ টাকা। আর এক ঘণ্টার জন্য ফি পড়বে ২৫০ টাকা।  টিকিট পাওয়া যাবে মেরুলবাড্ডার ওয়াটার ট্যাক্সির ঘাট থেকে। সকাল সাতটা থেকে রাত নয়টা পর্যন্ত বোট ঘাটে থাকে বলে জানালেন দায়িত্বরতরা।

এ বিভাগের সর্বশেষ