০৬/০৬/২০২০ ০৬:৪৫:৩৮

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  বিনোদন  >  ঈদের নাটক ‘ফেসবুক সেলিব্রেটি’

ঈদের নাটক ‘ফেসবুক সেলিব্রেটি’

পাবলিশড : ১৬/০৫/২০১৭ ১২:৩৩:২৭ পিএম
ঈদের নাটক ‘ফেসবুক সেলিব্রেটি’

মাতৃভূমির আলো ডেস্ক ::

জনপ্রিয় অভিনেতা আ খ ম হাসান ও অভিনেত্রী হোমায়রা হিমু সম্প্রতি শামীম জামানের নির্দেশনায় ‘চুটকি ভান্ডার-৩’ নাটকে একসঙ্গে অভিনয় করেছেন। আবার হোমায়রা হিমুর সঙ্গে এটিএন বাংলার প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘ডিবি’-তে অভিনয় করেছেন হালের নবাগত অভিনেতা রেজাউর রহমান রিজভী। কিন্তু তিনজনের কোন নাটকে একসঙ্গে কাজ করার সুযোগ ঘটেনি। এবার এই তিনজনকে একই নাটকে অভিনয় করতে দেখা যাবে। ঈদের জন্য নির্মিত এই খন্ড নাটকটির নাম ‘ফেসবুক সেলিব্রেটি’। সুস্ময় সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আরিফুর রহমান নিয়াজ। নাটকে আরো অভিনয় করেছেন কাজী উজ্জ্বল, তমাল, উত্তম, জেরিন, লেনিন প্রমুখ। গত ১৫ মে সোমবার পূবাইলের বিলবিলাইয়ে নাটকটির শুটিং সম্পন্ন হয়।
নাটকে অভিনয় প্রসঙ্গে আখম হাসান বলেন, আমার চরিত্রটিকে ঘিরেই মূলত নাটকের কাহিনী আবর্তিত হয়েছে। নাটকে আমি গ্রামের একজন যুবক হলেও নিয়মিত ফেসবুকের লাইভে আসি। এটা নিয়ে আমার প্রেমিকা হোমায়রা হিমু বিরক্ত হয়। এদিকে হিমু আবার ফ্যাশন ডিজাইনিংয়ের কাজে দক্ষ। হিমুর এই গুণটিকে অনলাইনের মাধ্যমে প্রোমোট করে রেজাউর রহমান রিজভী। একসময় হিমু বুঝতে পারে যুগের সঙ্গে তাল মিলিয়ে চলাটাই হলো আসল স্মার্টনেস।
হোমায়রা হিমু বলেন, ইন্টারনেটের মাধ্যমে একজন মফস্বলের নারী নিজের গুণকে সকলের কাছে তুলে ধরতে পারেন সেরকমই একটি মেসেজ এ নাটকটির মাধ্যমে দেয়ার চেষ্টা করা হয়েছে। হাস্যরসাত্মক নানা ঘটনার মধ্য দিয়ে নাটকটি দর্শকদের কাছে উপভোগ্য হবে সেই প্রত্যাশাই করছি।
রেজাউর রহমান রিজভী বলেন, সাধারণত ঈদের নাটক যেরকম কেবল কমেডিকে প্রাধান্য দিয়ে হয় এই নাটকটিও সেটি থেকে ব্যতিক্রম না। তবে নাটকের মধ্যে সচেতনামূলক সুন্দর একটি মেসেজ রয়েছে। পরিচালক নিয়াজ নাটকটি নির্মাণেও বেশ মুন্সিয়ানা দেখিয়েছেন। আশা করি দর্শকরা নাটকটি পছন্দ করবেন।
নাটকটি আসন্ন ঈদুল ফিতরে যে কোন একটি চ্যানেলে প্রচারিত হবে বলে পরিচালক সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, আখম হাসান বর্তমানে ঈদের নাটকের শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য সাগর জাহানের ‘মাহিনের নীল তোয়ালে’, শামীম জামানের ‘চুটকি ভান্ডার-৩’ প্রভৃতি। এর পাশাপাশি বিভিন্ন চ্যানেলে তার অভিনীত বেশ কিছু ধারাবাহিক নাটক প্রচারিত হচ্ছে। এগুলোর মধ্যে রয়েছে আরটিভিতে ‘অলসপুর’, ‘গাঁয়ে মানে না আপনি মোড়ল’, এটিএন বাংলায় ‘ঝামেলা আনলিমিটেড’ প্রভৃতি। 
অপরদিকে হোমায়রা হিমু মূলত ধারাবাহিক নাটক ও ঈদের নাটক নিয়ে ব্যস্ত রয়েছেন। তার প্রচার চলতি ধারাবাহিক নাটকগুলোর মধ্যে রয়েছে এটিএন বাংলায় ‘ডিবি’, বৈশাখী টিভিতে ‘কমেডি ৪২০’ প্রভৃতি। 
অন্যদিকে, রিজভী ব্যস্ত রয়েছেন একক ও ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে। রিজভী অভিনীত ধারাবাহিক নাটক ‘ট্রাফিক সিগনাল’ (আরটিভি) ও ‘পাগলের মেলা’ (এটিএন বাংলা)-এর প্রচার ঈদের পর থেকে শুরু হবে। এছাড়া প্রচারের অপেক্ষায় আছে ‘এক শর্তে’, ‘নায়ক’-সহ বেশ কয়েকটি খন্ড নাটক। অভিনয়ের পাশাপাশি নিয়মিত নাটক ও গান লিখছেন রিজভী।

এ বিভাগের সর্বশেষ