০৭/০৬/২০২০ ০৩:১০:৪২

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  খেলাধুলা  >  দাপুটে জয়ে শুরু ওয়ানডে সিরিজ

দাপুটে জয়ে শুরু ওয়ানডে সিরিজ

পাবলিশড : ২৬/০৩/২০১৭ ১১:১৮:২৭ এএম
দাপুটে জয়ে শুরু ওয়ানডে সিরিজ

খেলাধুলা ডেস্ক ::

দারুণ জয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো বাংলাদেশ। ডাম্বুলায় আজ শনিবার সিরিজের প্রথম ম্যাচে-ব্যাটে বলে লঙ্কানদের নাস্তানুবাদ করেছে মাশরাফি বাহিনী। ৯০ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছে স্বাগতিকরা। টাইগারদের দেয়া ৩২৫ রানের পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে ৪৫ ওভারে ২৩৪ রানে অলআউট হয়েছে থারাঙ্গা বাহিনী।

প্রথম ওভারে টাইগার দলনেতা মাশরাফির আঘাত হানার পর আর ঘুরে দাড়াতে পারেনি শ্রীলঙ্কা। মাঝখানে দিনেশ চান্দিমাল(৫৯) ও থিসারা পেরেরার(৫৫) হাফ সেঞ্চুরিতে শুধু জয়ের ব্যবধান কমেছে।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ৩, মাশরাফি ও মিরাজ ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে রনগিরি ডাম্বুলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে তামিম ইকবালের দুর্দান্ত  সেঞ্চুরিতে ৫ উইকেটে ৩২৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১৪২ বলে ১২৭ রানের ইনিংসে তামিমের ব্যাট থেকে বেড়িয়েছে ১৫টি চার ও একটি ছক্কা। তামিমের ওয়ানডে ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি এটি।

তামিমকে যোগ্য সঙ্গ দিয়েছেন সাকিব আল হাসান ও সাব্বির রহমান। ২৯ রানে প্রথম ব্যাটসম্যান হিসেবে সৌম্য সরকার আউট হওয়ার পর তামিমের সাথে ৯০ রানের জুটি গড়েন সাব্বির। ৫৬ বলে ৫৪ রানের ইনিংস খেলে সাব্বির আউট হওয়ার ব্যাট করতে নামা টেস্ট অধিনায়ক মুশফিক ব্যক্তিগত এক রানে ফিরে যান।

এরপর তামিমের সাথে জুটি বাধেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তাদের জুটি হয় ১৪৪ রানের। এই দুটি জুটিই মূলত বাংলাদেশকে বড় স্কোরের পথে নিয়ে যায়। ৭১ বলে ৭২ রান করে আউট হয়েছেন সাকিব। তার ইনিংসে ছিলো ৮টি চার ও এক ছক্কা।

৪৮তম ওভারে তামিমের আউটের পর মোসাদ্দেক হোসেন ও মাহমুদুল্লাহ ঝড়ো ব্যাটিংয়ে সংগ্রহ দাড়ায় ৫ উইকেটে ৩২৪। তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক মাত্র ৯ বলে ২৪ রান করেন। স্বাগতিকদের পক্ষে সুরঙ্গা লাকমল ২ উইকেট নিয়েছেন।

জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

ম্যান অব দ্যা ম্যাচ : তামিম ইকবাল

এ বিভাগের সর্বশেষ