০৬/০৬/২০২০ ১৯:৫৬:৫৫

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  সারা দেশ  >  উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্প

উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্প

পাবলিশড : ২৩/০৯/২০১৯ ২১:২৬:২৬ পিএম
উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্প

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ::

চাঁপাইনবাবগঞ্জে উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্প পরিদর্শন করছেন, প্রকল্প পরিচালক এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মহিলা বিষয়ক অধিদপ্তরের যুগ্ম সচিব শফিকুজ্জামান। সোমবার দুপুরে তিনি জেলা শহরের আরামবাগস্থ বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রামীণ সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন (আরএসডিএফ) এর ইউনিট-১ কার্যালয়ে এ প্রকল্প পরিদর্শন করেন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসা. সাহিদা আখতার, গ্রামীণ সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন (আরএসডিএফ) এর নির্বাহী পরিচালক ও বায়োস্কোপ প্রতিনিধি মো. মঞ্জুরুল ইসলাম বাবু খানসহ অন্যান্যরা। এ প্রকল্পের আওতায় বিনামূল্যে মহিলাদের সারাদেশের ৬৪টি জেলা শহরে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইক্যুইপমেন্ট সার্ভিসিং অ্যান্ড রিপেয়ারিং ট্রেড কোর্সের আওতায় ৩ মাস মেয়াদী প্রশিক্ষণে কম্পিউটার, মোবাইল সার্ভিসিং ও সফট্ওয়ার সংক্রান্ত বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এই প্রশিক্ষণে ৩০ জন প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছে। পরিদর্শন শেষে প্রকল্প পরিচালক এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মহিলা বিষয়ক অধিদপ্তরের যুগ্ম সচিব শফিকুজ্জামান গত ব্যাচের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র তুলে দেন। 

এসময় তিনি বলেন, আগে এসব প্রশিক্ষণ টাকা খরচ করে করতে হতো। কিন্তু বর্তমান সরকার নারীদের এগিয়ে নিতে এসব প্রশিক্ষণ সম্পূর্ণ বিনামূল্যে করেছে। এই সুযোগটি কাজে লাগিয়ে নিজেদেরকে স্বাবলম্বী ও দক্ষ করে গড়ে তুলতে সকল প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান তিনি। এসময় কম্পিউটার প্রশিক্ষক মো. নজিবুল ইসলাম পলাশ, মোবাইল সার্ভিসিং প্রশিক্ষক আনোয়ারুল আহসান কলিন, সফট্ওয়ার প্রশিক্ষক হাসান আলীসহ আরএসডিএফ এর বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ ও প্রশিক্ষনার্থীরা।

 

  

এ বিভাগের সর্বশেষ