০৬/০৬/২০২০ ২০:০৫:১৮

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  সারা দেশ  >  নদী দখলমুক্ত করতে হলে জনমত সৃষ্টি করতে হবে: জাহিদ ফারুক

নদী দখলমুক্ত করতে হলে জনমত সৃষ্টি করতে হবে: জাহিদ ফারুক

পাবলিশড : ২৩/০৯/২০১৯ ২১:০৪:৪০ পিএম
নদী দখলমুক্ত করতে হলে জনমত সৃষ্টি করতে হবে: জাহিদ ফারুক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ::

 

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, নদী দখলকারীরা অনেক শক্তিশালী, তারপরও নদী দখলমুক্ত করতে জনমত সৃষ্টি করতে হবে। প্রতিমন্ত্রী সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীর বারোঘরিয়ায় ১৪০ কোটি টাকা ব্যয়ে রাবার ড্যাম নির্মাণের স্থন পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন। প্রতিমন্ত্রী আরও বলেন, কতিপয় ব্যবসায়ী নদী দখল করে আরাম আয়েমের জন্য বাড়ি বানাচ্ছে। তাদের উচ্ছেদ করতে গেলেই আদালতের আশ্রয় নেয়। ফলে তাদের উচ্ছেদ করতে বিলম্ব হয়। কিন্তু তাদের উচ্ছেদ করে নদী দখলমুক্ত করতে এই সরকার বদ্ধ পরিকর। রাবার ড্যাম প্রসঙ্গে তিনি বলেন, শুষ্ক মৌসুমে মহানন্দা নদীতে পানি থাকে না। ফলে চাষাবাদ হয়না বললেই চলে। তাই এই এলাকার মানুষের কথা ভেবেই খুব শীঘ্রই রাবার ড্যাম প্রকল্পের কাজ শুরু করা হবে। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, স্থানীয় নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোছাইন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেনসহ পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ। পরে প্রতিমন্ত্রী স্থানীয় সার্কিট হাউসে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

এদিকে প্রতিমন্ত্রীর সফর সূচি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদকে প্রশাসন সময় মতো না জানানোর ফলে তিনি মন্ত্রীর কর্মসূচীতে যোগ দিতে পারেননি বলে অভিযোগ করেছেন। গতকাল রবিবার সন্ধ্যায় তিনি প্রশাসনের চিঠি পেয়েছেন দাবি করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। পরিকল্পিতভাবে তাকে বিষয়টি জানানো হয়নি অভিযোগ করে তিনি বলেন, ২০১১সালের ২৩শে এপ্রিল তার চাহিদার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠের জনসভায় মহানন্দা নদী ড্রেজিং ও রাবার ড্যাম নির্মাণের ঘোষণা দেন। এবং অনেক চড়াই উৎরাই পার করে ২০১৭সালে একনেক বৈঠকে ১৫৯ কোটি টাকা বরাদ্দ দেয়া হয় এই প্রকল্পের জন্য।, রাবার ড্যাম প্রকল্পটি নিয়ে অনেক বেশি আশাবাদী এবং এ প্রকল্পটি বাস্তবায়নের জন্য  মাননীয় প্রধানমন্ত্রীর দৃস্টি আকর্ষণ করা হলে তিনি পানি সম্পদ মন্ত্রণালয়কে নিদের্শনা দেন। এ প্রকল্পটি বাস্তবায়িত হলে জেলার কৃষিতে আমূল পরিবর্তন আসবে। জনসাধারনের দাবি এ প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরেই যেন শুরু হয়। কিন্তু বর্তমান বিএনপি’র দলীয় এমপি বা অন্য কেউ তার চেষ্টার ফসল বলে মনে করছেন। আসলে তারা নির্বোধ ও ব্যক্তিত্বহীন বলে তিনি দাবি করেন। এদিকে প্রতিমন্ত্রীর সফর সূচি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদকে প্রশাসন সময় মতো না জানানোর ব্যাপারে এনডিসি খাদিজা বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিমন্ত্রীর সফর সূচি পরিবর্তন হওয়ার ফলে রবিবার সন্ধ্যায় তা চুড়ান্তভাবে জানানো হয়। এছাড়া এর আগেও তা জানানো হয়েছিল।

 

 

 

 

এ বিভাগের সর্বশেষ