০৫/০৬/২০২০ ১৪:৩২:৪৮

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  আন্তর্জাতিক  >  পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বোমার বিস্ফোরণে পুলিশ নিহত

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বোমার বিস্ফোরণে পুলিশ নিহত

পাবলিশড : ১৪/০৫/২০১৯ ১৩:০৬:১৫ পিএম
পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বোমার বিস্ফোরণে পুলিশ নিহত

মাতৃভূমির আলো ডেস্ক ::

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে একটি মসজিদের বাইরে শক্তিশালী দূর-নিয়ন্ত্রিত বোমার বিস্ফোরণে চারজন পুলিশ সদস্য নিহত হয়েছে। ওই ঘটনায় আরও ১১জন আহত হয়েছেন। গত তিনদিনের মধ্যে অস্থিতিশীল এই প্রদেশে এটি দ্বিতীয় হামলার ঘটনা। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

খবরে বলা হয়েছে, সোমবার রাতে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। মানুষজন তখন নামাজের জন্য প্রাদেশিক রাজধানী কোয়েটার স্যাটেলাইট টাউন এলাকায় একটি মসজিদের কাছে জড়ো হচ্ছিলেন। ওই মসজিদটিতে পৌঁছানোর কিছুক্ষণ পর ওই বিস্ফোরণ ঘটানো হয়। তারা নামাজিদের নিরাপত্তার জন্য ঘটনাস্থলে পৌঁছান বলে জানিয়েছে পাকিস্তানি কর্মকর্তারা।

কোয়েটার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) রাজ্জাক চিমা বলেন, মসজিদের নিরাপত্তার জন্য পুলিশকে বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে বোমার বিস্ফোরণ ঘটানো হলে র‌্যাপিড রেসপন্স গ্রুপ (আরপিজি)-এর চার সদস্য প্রাণ হারান। এ ঘটনায় আরও একজনের অবস্থা গুরুতর।

বেলুচিস্তানের প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ লানগভ বলেন, ওই হামলায় আরও ১১ জন আহত হয়েছেন।

গত তিনদিনের মধ্যে বেলুচিস্তানে এটি দ্বিতীয় বড় ধরনের সন্ত্রাসী হামলা। এর আগে শনিবার ভারী অস্ত্রশস্ত্র নিয়ে বেলুচিস্তানের বন্দর নগরী গওয়াদারের একটি বিলাসবহুল হোটেলে হামলা চালায় তিনজন জঙ্গি। ওই হামলায় পাকিস্তান নৌবাহিনীর একজন সদস্য এবং তিনজন জঙ্গিসহ আটজন নিহত হয়।

এ বিভাগের সর্বশেষ