৩০/০৫/২০২০ ১০:৪৭:২৫

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  শিক্ষা  >  দুর্গম যমুনার চরে সম্প্রতি বিনামূল্যে একটি শিক্ষা প্রতিষ্ঠান

দুর্গম যমুনার চরে সম্প্রতি বিনামূল্যে একটি শিক্ষা প্রতিষ্ঠান

পাবলিশড : ১৮/০৪/২০১৮ ২০:২৯:৫০ পিএম
দুর্গম যমুনার চরে সম্প্রতি বিনামূল্যে একটি শিক্ষা প্রতিষ্ঠান

মাতৃভূমির আলো ডেস্ক ::

 

দুর্গম যমুনার চরে সম্প্রতি বিনামূল্যে একটি শিক্ষা প্রতিষ্ঠান ও একটি কমিউনিটি ক্লিনিক করেছে রাইটস টু হেলথ এন্ড এডুকেশন ফাউন্ডেশন। 

"অ আ ক খ" স্কুলটির পরিচালনায় রয়েছে রাইটস টু হেলথ এন্ড এডুকেশন ফাউন্ডেশন। সংগঠনটি সারা বাংলাদেশে দরিদ্র ও অস্বচ্ছলত জনগোষ্ঠীর স্বাস্থ্য ও শিক্ষার মত মৌলিক অধিকার নিয়ে কাজ করে যাচ্ছে। দুর্যোগ কালিন সময়ে ত্রাণ, পুর্নবাসন,চিকিৎসা সেবা,বিশুদ্ধ পানি ও স্যানিটারি ল্যাট্রিনের নিশ্চিত করা, নারীর ক্ষমতায়ন, দরিদ্র মুক্তিযোদ্ধাদের সন্তানদের শিক্ষা ব্যয় বহন করার কাজ করে।

ক্লিনিক: কাগমারি চর প্রাইমারি হেলথ কেয়ার সেন্টার। রাইটস টু হেলথ এন্ড এডুকেশন ফাউন্ডেশন দুর্গম যমুনার চরে এই ক্লিনিক টি স্থাপন করে টেক্সপ্রেগোর অর্থায়নে। ঢাকা থেকে প্রতি সপ্তাহে এমবিবিএস ডাক্তার দল চরে গিয়ে চরের মানুষ দের বিনামুল্য সেবা দিবেএছাড়া সেখানে সার্বক্ষণিক একজন প্যারামেডিক থাকবেন। বিনামুল্যে ওষুধ দিবেন।

এ বিভাগের সর্বশেষ