০৬/০৬/২০২০ ১৯:১৭:২৪

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  আন্তর্জাতিক  >  সিরিয়ায় হামলা শতাধিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

সিরিয়ায় হামলা শতাধিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

পাবলিশড : ১৫/০৪/২০১৮ ০৮:২৯:৪১ এএম
সিরিয়ায় হামলা  শতাধিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

মাতৃভূমির আলো ডেস্ক ::

দেশটির সামরিক ও বেসামরিক বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে শতাধিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে চালানো এই হামলাকে ‘সফল’ দাবি করছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

অন্যদিকে এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক চেয়েছেন বাশারের মিত্র রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সিরিয়ার স্থানীয় সময় শনিবার ভোর ৪টায় যুক্তরাষ্ট্র ও তার দুই মিত্র দেশের বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা হয়। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্স বলছে, তাদের বিমান ও নৌ বাহিনী সিরিয়ার বেশ কয়েকটি স্থাপনায় কার্যকর হামলা চালিয়েছে, তারা ক্ষেপণাস্ত্র ছুড়েছে ১০৫টি।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস বলেছেন, সিরিয়া সরকারের ‘রাসায়নিক অস্ত্রের স্থাপনার’ বিরুদ্ধে ‘সুষ্পষ্ট পদক্ষেপ’ নিয়েছে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা।

এক সপ্তাহ আগে সিরিয়ায় বিদ্রোহী নিয়ন্ত্রিত দৌমা শহরে রাসায়নিক হামলায় ৪০ জনের প্রাণহানি ঘটে। ওই রাসায়নিক হামলায় নিজেদের সম্পৃক্ততা অস্বীকার করেছে সিরিয়া সরকার। তাদের মিত্র রাশিয়ার অভিযোগ, দৌমার ওই ঘটনা ‘সাজানো’ বলে তাদের কাছে প্রমাণ রয়েছে।

এ বিভাগের সর্বশেষ