০৭/০৬/২০২০ ০২:২৮:৩০

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  আন্তর্জাতিক  >  ফ্লোরিডার স্কুলে বন্দুকধারীর গুলিতে নিহত ১৭, আটক ১

ফ্লোরিডার স্কুলে বন্দুকধারীর গুলিতে নিহত ১৭, আটক ১

পাবলিশড : ১৫/০২/২০১৮ ০৯:৩৪:৪৭ এএম আপডেট : ১৫/০২/২০১৮ ০৯:৩৭:৫৪ এএম
ফ্লোরিডার স্কুলে বন্দুকধারীর গুলিতে নিহত ১৭, আটক ১

মাতৃভূমির আলো ডেস্ক ::

বুধবার মিয়ামি থেকে ৭২ কিলোমিটার উত্তরের মধ্যবিত্ত অধ্যুষিত এলাকা পার্কল্যান্ডের মার্জরি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে এ গুলির ঘটনা ঘটে বলে খবর রয়টার্সের।

স্কুল ছুটির খানিক আগে ১৯ বছর বয়সী নিকোলাস ক্রুজ একটি অ্যাসল্ট রাইফেল নিয়ে স্কুলে ঢুকে এলোপাতাড়ি গুলি চালায় বলে পুলিশ জানিয়েছে। ক্রুজ স্কুলটির সাবেক ছাত্র; শৃঙ্খলাজনিত কারণে তাকে সেখান থেকে বহিষ্কার করা হয়েছিল।  

গুলির ঘটনায় নিহতরা ছাড়াও আরও ডজন খানেক আহত হয়েছেন বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন, এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

এ ঘটনার তীব্র প্রতিবাদ  ও নিন্দা জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন গণমাধ্যমগুলোর টেলিভিশন ফুটেজে ঘটনার সময়কার ভীতিকর পরিস্থিতি উঠে এসেছে বলেও রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে।

আতঙ্কিত শিক্ষার্থীরা বাতাসে হাত তুলে স্কুলভবন থেকে হুড়োহুড়ি করে বের হয়ে আসছে, ডজনের ওপর পুলিশ সদস্য ও জরুরি বিভাগের কর্মকর্তারা ছুটছেন ঘটনাস্থলের দিকে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে শুনে ফ্লোরিডার দুই সিনেটর পরে গণমাধ্যমকে ঘটনার বিবরণ জানান। বলেন, বন্দুকধারী ক্রুজ গ্যাস নিরোধক মুখোশ পরে, অ্যাসল্ট রাইফেল, গুলির কার্তুজ ও হ্যান্ড গ্রেনেড নিয়ে ছুটির কিছুক্ষণ আগে স্কুল ভবনে প্রবেশ করে ফায়ার অ্যালার্ম বাজিয়ে দেয় এবং শিক্ষার্থী ও কর্মকর্তাদের শ্রেণিকক্ষ থেকে বের হয়ে হলওয়েতে আসতে বাধ্য করে।   

“এরপরই শুরু হয় নৃশংসতা,” সিএনএনকে বলেন সিনেটর বিল নেলসন। সিনেটর মার্কো রুবিও পরে টুইটারে ঘটনার প্রায় একই রকম বর্ণনা দেন।

স্কুলটির কর্মচারী ও আতঙ্কিত শিক্ষার্থীরা পরে স্থানীয় সংবাদমাধ্যমগুলোকে বলেন, গুলি শুরু হওয়ার পরপরই তারা ফায়ার অ্যালার্মের শব্দ পান। মুহুর্তের মধ্যে তিন হাজার তিনশ শিক্ষার্থীর স্কুলজুড়ে বিশৃঙ্খলা শুরু হয়; সবাই হলরুমের দিকে ছুটলেও পরে শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের শ্রেণিকক্ষে নিয়ে এসে আশ্রয় নিতে সাহায্য করেন।

এ বিভাগের সর্বশেষ