০৫/০৬/২০২০ ১৫:০০:২২

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  স্বাস্থ্য  >   দেশে সম্ভাব্য এইচআইভি আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৭শ জন

দেশে সম্ভাব্য এইচআইভি আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৭শ জন

পাবলিশড : ০৪/১২/২০১৭ ১৩:০৯:৫৪ পিএম
 দেশে সম্ভাব্য এইচআইভি আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৭শ জন

মাতৃভূমির আলো ডেস্ক ::

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মাদ নাসিম বলেছেন, দেশে সম্ভাব্য এইচআইভি আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৭শ জন।গত ১ বছরে সাধারণ জনগোষ্ঠি ও এইডসের জন্য ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠির মধ্যে সর্বমোট ৭৭ হাজার ৭শ ২৫ জনের এইচআইভি পরীক্ষা করা হয়েছে।এর মধ্যে ৮৬৫ জনের এইচআইভি শনাক্ত করা হয়েছে। সব মিলিয়ে ১৯৮৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫৫৮৬ জন।
.
সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মাদ নাসিম সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 
মন্ত্রী জানান, নতুনভাবে ৮৬৫ জন আক্রান্তের মধ্যে পুরুষ ৬৩৯ জন, নারী ২১৩ জন, হিজড়া ১৩ জন ও রোহিঙ্গা জনগোষ্টির মধ্যে রয়েছে ৬৩ জন। 
মন্ত্রী জানান, চলতি বছর সরকারি উদ্যোগে সারাদেশে ২৪৮৩ জন এইআইভি ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে ৬টি সরকারি হাসপাতাল থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। 
তিনি বলেন, সরকারি ও বেসরকারি সংস্থার ঐকান্তিক প্রচেষ্টায় আজ পর্যন্ত আমরা বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার মধ্যে কম ঝুঁকিপূর্ণ অবস্থায় রাখতে সক্ষম হয়েছি। সরকার টেকসই উন্নয়ন লক্ষমাত্রা বাস্তবায়নে ও এর বিভিন্ন সূচক অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। 

এ বিভাগের সর্বশেষ