১১/০৭/২০২০ ২০:০৮:৩৮

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o করোনা মহামারি দুর্যোগে ক্ষতিগ্রস্থ কিন্ডারগার্টেন কর্মসূচি o স্বাস্থ্যবিধি মেনে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে যাত্রা শুরু o নদীগর্ভে সম্পূর্ণ বিলীনের পথে বাদুরতলা মাধ্যমিক বিদ্যালয় o ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত o জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি অসুস্থ
আপনি আছেন : প্রচ্ছদ  >  আন্তর্জাতিক  >  সিরিয়ায় রাশিয়ার বিমান হামলায় নিহত ২৬

সিরিয়ায় রাশিয়ার বিমান হামলায় নিহত ২৬

পাবলিশড : ১২/১১/২০১৭ ১০:০৮:২০ এএম
সিরিয়ায় রাশিয়ার বিমান হামলায় নিহত ২৬

মাতৃভূমির আলো ডেস্ক ::

সিরিয়ার পূর্বাঞ্চলীয় বেশ কয়েকটি গ্রাম ও দুটি শরণার্থী শিবিরে রাশিয়ার গোলা বর্ষণ ও বিমান হামলায় কমপক্ষে ২৬ বেসামরিক লোক নিহত হয়েছেন। দুটি পৃথক শরণার্থী শিবিরে হামলাগুলো চালানো হয়।
শনিবার এক পর্যবেক্ষণকারী সংস্থা একথা জানিয়েছে।
ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজেরভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, এই ঘটনায় নিহতদের মধ্যে নয় শিশু রয়েছে।
আলবু কামাল শহরে চলমান সঙ্ঘাত সহিংসতা থেকে প্রাণ বাঁচাতে এইসব গ্রাম ও শরণার্থী শিবিরগুলো শরণার্থীরা আশ্রয় নিয়েছে।
সিরিয়ার সরকারি বাহিনী ও তাদের মিত্র মিলিশিয়ারা দুই দিন আগে ইসলামিক স্টেটের (আইএস) কাছ থেকে আলবু কামাল শহরটি পুনরুদ্ধার করে। শনিবার আইএস শহরটি পুনরায় দখল করার চেষ্টা করে।
মানবাধিকার সংস্থাটির প্রধান রামি আব্দেল রহমান বলেন, ‘শুক্রবার রাত থেকে আলবু কামালের পশ্চিমে আল-সুক্কারিয়াহ্ শরণার্থী শিবিরের কাছে বোমা বর্ষণ করা হচ্ছে। এতে সাত শিশুসহ ১৫ বেসামকির লোক প্রাণ হারিয়েছেন।’
আলবু কামাল থেকে প্রায় ৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে আরেকটি শরণার্থী শিবির ও বেশ কয়েকটি গ্রামে বোমা বর্ষণ করা হয়েছে। এতে দুই শিশুসহ ১১ বেসামরিক লোক প্রাণ হারিয়েছেন।

এ বিভাগের সর্বশেষ