০৭/০৬/২০২০ ০২:০০:৪৫

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  আন্তর্জাতিক  >  টেক্সাসের একটি গির্জায় বন্দুকধারীর গুলিতে অন্তত ২৭ জন নিহত হয়েছে

টেক্সাসের একটি গির্জায় বন্দুকধারীর গুলিতে অন্তত ২৭ জন নিহত হয়েছে

পাবলিশড : ০৬/১১/২০১৭ ১২:১৫:৩৮ পিএম
টেক্সাসের একটি গির্জায় বন্দুকধারীর গুলিতে অন্তত ২৭ জন নিহত হয়েছে

মাতৃভূমির আলো ডেস্ক ::

 যুক্তরাষ্ট্রের টেক্সাসের ইতিহাসে এটাই সবচেয়ে ভয়ংকর হামলা। টেক্সাসের একটি গির্জায় বন্দুকধারীর গুলিতে অন্তত ২৭ জন নিহত হয়েছে। উইলসন কাউন্টির সাদারল্যান্ড স্প্রিং শহরের ফার্স্ট ব্যাপ্টিস্ট চার্চে এই হামলার ঘটনা ঘটে। স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটার দিকে বন্দুকধারী চার্চে ঢুকে গুলি ছুড়তে শুরু করে। খবর বিবিসি, সিএনএন

ঘটনার পরপরই উইলসন কাউন্টি কমিশনার আলবার্ঠ গামেয জুনিয়র প্রথমে ২৭ জনের নিহত হওয়ার খবর সিবিএস নিউজকে জানিয়েছিলেন। তারপর ২০ জন নিহত হওয়ার খবর জানায় পুলিশ।

তবে সর্বশেষ গভর্নর মি অ্যাবট সংবাদ সম্মেলনে ২৬ জনের নিহত হওয়ার খবর নিশ্চিত করে বলেছেন, ওই অঙ্গরাজের‍্য ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা এটি।
এ ঘটনায় আহত হয়েছে আরো প্রায় ২৫ জন।

ঘটনার পরপরই হামলাকারীও নিহত হয়েছে, তবে পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে নাকি সে আত্মঘাতী হয়েছে তা নিশ্চিত নয়।

জানা গেছে, সাধারণত রবিবারে ওই গির্জায় কমপক্ষে ৫০ জন প্রার্থনায় অংশ নেন। নিহতদের মধ্যে শিশুরাও আছে।

স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটার দিকে সন্দেহভাজন হামলাকারী চার্চে ঢুকে গুলি ছুড়তে শুরু করে । সে বছর কুড়ি বয়সের একজন শ্বেতাঙ্গ তরুণএবং তার পরনে কালো রংএর পোশাক ছিল। এমই বর্ণনা দেন টেক্সাসের পাবলিক সেফটি ডিপার্টমেন্টএর মুখপাত্র।।

হামলাকারী গুলিবর্ষণ শুরু করলে তার হাত থেকে একজন স্থানীয় ব্যক্তি রাইফেল কেড়ে নেয় এবং তার দিকে গুলি ছোড়ে। এরপর বন্দুকধারী একটি গাড়িতে চড়ে পালিয়ে যেতে উদ্যত হয়। পুলিশ তাকে গাড়ির ভেতর মৃত অবস্থায় পায়।

এফবিআইর কর্মকর্তারা বলছেন, এখনও পর্যন্ত হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি।

ক্যারি মাতুলা নামে একজন প্রত্যক্ষদর্শী এনবিসি নিউজকে বলেন, "আমরা সেমি-অটোমেটিক বন্দুকের গুলির শব্দ শুনতে পেয়েছি। আমরা চার্চটি থেকে ৫০ গজ দূরে ছিলাম"।

 

এ বিভাগের সর্বশেষ