০৭/০৬/২০২০ ০১:৫৮:২০

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  খেলাধুলা  >  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ অক্টোবর

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ অক্টোবর

পাবলিশড : ১৬/১০/২০১৭ ১৯:২২:৩৯ পিএম
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ অক্টোবর

মাতৃভূমির আলো ডেস্ক ::

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ অক্টোবর। এর আগে সোমবার প্রার্থীদের খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ১৬৭ জনের তালিকায় নেই বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরীর নাম। এদিন বিসিবির নিজস্ব ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ

বেশ কিছুদিন থেকেই বিসিবির গঠনতন্ত্র নিয়ে প্রশ্ন তুলছিলেন সাবের হোসেন। এসব নিয়ে বোর্ডকে চিঠিও দিয়েছেন। তাই তার ভোটার তালিকায় না থাকাটা অনেকটাই প্রত্যাশিতই ছিলো।

এদিকে মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি গ্রহণ শেষে শুনানি অনুষ্ঠিত হবে। একই দিন বিকেল ৫টায় নির্বাচন কমিশনের কার্যালয়ে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। নির্বাচন কমিশনের প্রধান যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ওমর ফারুক (এনডিসি) বিষয়টি নিশ্চিত করেছেন সংবাদমাধ্যমকে।

৩১ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বিসিবির বোর্ড রুমে। ভোট শেষে যথারীতি গণনা শেষ করা হলেও ফলাফল ঘোষণা হবে পরদিন বিকাল ৩টায়। মোট ২৩টি ক্যাটাগরিতে পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্যটাগরি-১ এ পরিচালক পদে ১০জন, ক্যাটাগরি-২ এ পরিচালক পদে ১২জন এবং ক্যাটাগরি-৩ এ পরিচালক পদে ১জন।

২০ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ করা হবে। মনোনয়নপত্র দাখিল করা যাবে ২৪ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত । পরদিন হবে মনোনয়নপত্র বাছাই এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ। এরপর ২৮ অক্টোবর প্রার্থীদের ব্যাপারে আপিল গ্রহণ এবং শুনানি হবে। মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ এরপর দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে। একই দিন বেলা ১টায় ঘোষণা করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

গত ২ অক্টোবর বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও অতিরিক্ত সাধারণ সভার (ইজিএম) মাধ্যমে গঠনতন্ত্রে সংশোধন আনে বর্তমান কমিটি। আগের গঠনতন্ত্রে নির্বাচন কমিশন গঠন করে দিত জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। সুপ্রিম কোর্টের আদেশে গঠনতন্ত্রে পরিবর্তন দরকার হলে তা আনবে বিসিবি। অনুমোদনের কাজ এনএসসির।

করা হয়। পরে অবশ্য বিসিবি কার্যালয়ের সামনেও এ তালিকা ঝুলিয়ে দেয়া হয়।

এ বিভাগের সর্বশেষ