০৬/০৬/২০২০ ০৮:৩৫:০৯

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  বিনোদন  >  ভ্রমণ পিপাসু মানুষের জন্য সৈয়দপুরে ‘পাতাকুঁড়ি’ বিনোদন কেন্দ্র

ভ্রমণ পিপাসু মানুষের জন্য সৈয়দপুরে ‘পাতাকুঁড়ি’ বিনোদন কেন্দ্র

পাবলিশড : ০৪/০৭/২০১৭ ১৩:২১:০৬ পিএম আপডেট : ০৪/০৭/২০১৭ ১৩:৪৭:০৮ পিএম
ভ্রমণ পিপাসু মানুষের জন্য সৈয়দপুরে ‘পাতাকুঁড়ি’ বিনোদন কেন্দ্র

বিনোদন ডেস্ক ::

উত্তর জনপদের ভ্রমন পিপাসু মানুষের জন্য তৈরি হচ্ছে ‘পাতাকুঁড়ি’ নামে একটি বিনোদন কেন্দ্র। আর এটি হচ্ছে নীলফামারীর বাণিজ্যিক সৈয়দপুর উপজেলা শহরের কয়াগোলাহাটে। প্রায় ১৩ একর জমির উপর প্রতিষ্ঠিত এ বিনোদন কেন্দ্রের কাজ পুরোদমে চলছে। 
শহরের যান্্িরকতায় এখানকার মানুষের বিনোদনের খুব একটা ব্যবস্থা নেই। ফলে লোকজন রংপুরের পীরগঞ্জের আনন্দনগর, ভিন্নজগত, দিনাজপুরের রামসাগর, কান্তজিউ মন্দির, স্বপ্নপুরী ও সিঙ্গারা ফরেষ্টে আনন্দ ভ্রমনে যান। এতে করে সময় ও অর্থ দুটোই ব্যয় হয়।
এই চিন্তা থেকে শহরের অদূরে প্রায় ১৩ একর জায়গায় গড়ে তোলা হয়েছে ‘পাতাকুঁড়ি’ নামে একটি বিনোদন কেন্দ্র। পুরোদমে এই বিনোদন কেন্দ্রের চলছে। চলতি বছরের যে কোন সময় এটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে এমনটি আশা করছেন কর্তৃপক্ষ। ইতোমধ্যে সেখানে বাউন্ডারী ওয়াল নির্মাণ করে জিরাপ, হাতি, বক, হরিণ, সিংহসহ কৃত্রিমভাবে নানান জিনিসপত্র তৈরি করা হয়েছে। লাগানো হয়েছে বিভিন্ন প্রজাতির গাছগাছালি। 
সেখানে সৃষ্টি করা হয়েছে নিরিবিলি ও মনোরম পরিবেশ। শিশুদের জন্য ছোট্ট পরিসরে বসানো হয়েছে চড়কি, দোলনাসহ নানা খেলার জিনিস। এর মুল উদ্যোক্তা শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার আলহাজ্ব জয়নাল আবেদীন। তিনি জানান, এই বিনোদন কেন্দ্রের সাথে আরও ৪ জন যুক্ত রয়েছেন। আগামিতে এটি আকর্ষনীয় বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ চলছে। সেই সাথে জমির পরিধিও বাড়ানো হবে।
সৈয়দপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল থেকে সৈয়দপুর-দিনাজপুর বাইপাস সড়কের পাশে বিনোদন কেন্দ্রে প্রতিদিনই দর্শনার্থীদের সংখ্যা বাড়ছে। বিকেল হলে শিশু-কিশোর ও নারী- পুরুষের ভিড়ে এরই মধ্যে জমজমাট হয়ে উঠেছে বিনোদন কেন্দ্রটি। প্রবেশ মূল্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। এতে করে সৈয়দপুরসহ বিভিন্ন স্থানের দর্শনার্থীর ভিড় প্রতিনিয়ত বাড়ছে।

 

এ বিভাগের সর্বশেষ